Friday, July 19, 2013

Customer Data Analyst (CDA)/কাস্টমার ডেটা এনালিষ্ট

পদের নামঃ Customer Data Analyst (CDA)
কাজের ধরনঃ আনেকটা ডাটা এন্ট্রি ধরনের কিন্তু ডাটা এন্ট্রি না। তবে আপনাকে বিভিন্ন ধরনের ডাটা নিয়েই কাজ করতে হবে।
প্রতিষ্ঠানের নামঃ AFX Capital Markets Limited
পদের সংখাঃ ২০

কাজের দায়িত্বঃ
আপনার কাজের দায়িত্ব বর্ণনা করার আগে যে কোম্পানীতে আপনি কাজ করবেন তা সম্পর্কে আপনাকে ধারনা দেওয়া যাক. AFX Capital Markets Limited সাইপ্রাস (Cyprus) এ অবস্থিত অনলাইন ফরেক্স ব্রোকার (Online Forex Broker). ইহা সাইপ্রাস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (CySEC)এবং ইউরোপীয়ান ইঊনীয়ন এর Market in Financial Instruments Directive (MiFID) দ্বারা নিয়ন্ত্রিত। আরো জানতে চেক করুন http://afxcapital.com
অনলাইন ফরেক্স ব্রোকার হিসাবে AFX Capital Markets Limited এর সারা বিশ্বে বহুল সংখক গ্রাহক রয়েছে এবং দৈনন্দিন হাজার হাজার নতুন গ্রাহক এখানে যোগদান করছে। এই গ্রাহকের তথ্যবিশ্লেষণ,শ্রেণীবিভুক্ত করন এবং খুঁজে বাছাই করার জন্য তারা বাংলাদেশ, ভারত, ফিলিপাইন ইত্যাদি কম বেতনভোগী এশিয়ান দেশ থেকে বিদেশী কর্মী নিয়োগ করে থাকে।
আশা করি এখন আপনি কি কাজ করবেন, কোথায় কাজ করবেন এবং আপনার কাজের দায়িত্ব কি হবে সেটা সম্পর্কে একটি ধারণা পেয়েছেন।

এখন আমি আরোও বিস্তারিত ভাবে বিবরণ করছি। অত্যন্ত সহজ কাজ। যে কেউ যার সল্প ইংরেজি ভাষা জ্ঞান আছে এবং উইন্ডোজ ভিত্তিক কম্পিউটার এর সঙ্গে পরিচিত এই কাজ করতে পারবেন।

নিয়োগ এর পর প্রত্যেক কর্মীকে “Customer Data Manipulation Panel (CDMP)” নামক একটি সফ্টওয়্যার দেওয়া  হবে। এই CDMP সফটওয়্যার এ দুটি পৃথক প্যানেল আছে। একটি হচ্ছে “Assigned Job”  প্যানেল এবং আরেকটি হচ্ছে “Data Input ” প্যানেল।
প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে আপনার সকল বরাদ্দক্রিত কাজ আপনার CDMP সফটওয়্যার এর “Assigned Job” প্যানেল এ AFX Capital Markets Limited এর প্রধান তথ্য কেন্দ্র থেকে লোড হবে।
আপনাকে কি করতে হবে বা কাজের নির্দেশ আপনাকে প্রত্যেক কাজের সঙ্গে বলে দেওয়া হবে। কাজের নির্দেশ অনুযায়ী আপনি CDMP সফটওয়্যার এর “ Data Input” প্যানেল এ ডেটা ইনপুট দিবেন।

আশা করি আপনি ইতিমধ্যেই বুঝতে পেরেছেন যে আপনাকে তাদের গ্রাহকের তথ্য (Customer Data) নিয়ে কাজ করতে হবে। তাই এটা অনেকটা ডাটা এন্ট্রি কাজ এর মত কিন্তু সনাতনধর্মি ডাটা এন্ট্রি কাজ না। আপনাকে ডাটা নিয়েই বিভিন্ন ধরনের কাজ করতে হবে কিন্তু সবই খুব সহজ কাজ।


কাজের সময়:
সর্বোচ্চ দৈনিক 4 ঘন্টা।অত্যন্ত নমনীয় কাজের সময়।কাজের কোন নির্দিষ্ট সময় নেই। আপনি আপনার সুবিধার্থে যে কোনো সময় কাজ করার সুযোগ পাবেন। দৈনিক রাত 2.00 AM এ আপনার দৈনন্দিন নির্ধারিত কাজ পাবেন এবং দৈনিক রাত 12.00 AM এর আগে আপনাকে সব কাজ শেষ করতে হবে। আমার অভিজ্ঞতা থেকে আপনার দৈনন্দিন নির্ধারিত কাজ শেষ করতে সর্বোচ্চ 4 ঘন্টা সময় লাগবে।

বেতন: 250 ইউ এস ডলার

(আপনার পারফরমেন্স এর উপর ভিত্তি করে আপনাকে প্রতিমাসে রেটিং দেওয়া হবে। আপনার রেটিং ৮০% এর নিচে থাকলে আপনার ৭% বেতন কেটে রাখা হবে। আরো বিস্তারিত আপনাকে ফোন এ জানানো হবে।)

আপনাকে কিভাবে বেতন প্রদান করা হবে:

ব্যাংক ট্রান্সফার
চেক
ক্রেডিটকার্ড

যেভাবে আবেদন করতে হবে:
আপনি যদি আগ্রহী হন তাহলে redwan.afx@gmail.com এই ইমেইল এ একটি পাসপোর্ট সাইজ ছবি সহ আপনার একটি CV পাঠাতে হবে। সাবমিট করা সকল CV থেকে প্রাথমিকভাবে আমি 50 টা CV বাছাই করে এই বাছাইক্রত ৫০ টা CV AFX Capital Markets Limited এর কর্মী নিয়োগ বিভাগে সাবমিট করবো।

তারা আমার সাবমিট করা 50 টা CV থেকে 20 জন নির্বাচন করবে নিয়োগ এর জন্য।
আমার প্রাথমিক বাছাইএর পর আপনাকে আরো বিস্তারিত জানাতে এবং আপনার কোন প্রশ্ন থাকলে তার উত্তর দেওয়ার জন্য আপনাকে ফোন করা হবে।

এছাড়াও আপনি যদি চুড়ান্ত ভাবে নির্বাচিত হন তাহলে আপনাকে একটি অনলাইন ইন্টারভিউ এর মুখোমুখি হওয়ার প্রয়োজন হতে পারে।

যারা আবেদন করতে পারবেন:
যেকোন মহিলা/পুরুষ অন্তত H.S.C পাশ। আবেদনকারীর ন্যূনতম ইংরেজি ভাষাজ্ঞান এবং উইন্ডোজ বেস কম্পিউটার ব্যাবহারে পারদর্শি হতে হবে। অবশ্যই ইন্টারনেট সংযোগ সহ ব্যক্তিগত কম্পিউটার থাকতে হবে।
নারীদের আবেদন করার জন্য উতসাহিত করা হচ্ছে । নারীদের জন্য খুবই উপযোগি কাজ।

আবেদনের শেষ তারিখঃ ২০ এ জুলাই, ২০১৩

আমার সম্পর্কে অল্প কিছু কথাঃ

আমি রেদয়ান রায়হান।আমি গত 15 মাস ধরে এই কোম্পানির সঙ্গে কাজ করছি। আমার জানামতে এ পর্যন্ত শুধু মাত্র আমরা ২ জন আমি এবং আন্দালিব ভাই বাংলাদেশ থেকে এই কোম্পানির সঙ্গে কাজ করছি। কিন্তু ভারত ও ফিলিপাইনে AFX Capital Markets Limited এর বেশ কয়েকটি বড় টিম আছে কাজ করার জণ্য। এখন তারা চাচ্ছে আমাদের ২ জন (আমি এবং আন্দালিব ভাই) কে টিম ম্যানেজার হিসেবে রেখে  বাংলাদেশে একটি প্রাথমিক ওয়ার্কিং টিম গড়ে তুলতে। একটি দক্ষ ওয়ার্কিং টিম গড়ে তুলতে তারা প্রাথমিকভাবে 20 জনকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই 20 জনের টিম যদি ভাল কাজ করে তাহলে ভবিষ্যতে ওয়ার্কিং টিম আরো প্রসারিত করবে।
ফেইসবুক এ আমিঃ fb.me/redwanrayhan69

No comments:

Post a Comment